আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বড়লেখায় টিলাধসের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী।

  • নিজস্ব প্রতিবেদকঃ মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের টিলাধসের ঝুঁকিপূর্ণ এলাকাসমূহ পরিদর্শন করেন।

এ সময় পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল্লাহ খান, দক্ষিণ শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ আহমেদ বাবলু, প্যানেল চেয়ারম্যান আব্দুল মন্নান মনা তরুন সমাজ সেবক মাছুম আহমেদ, সহ উপস্থিত ছিলেন গণ্যমাধ্যমকর্মী ও এলাকার স্হানীয় মুরুব্বিগন।

পরিদর্শন কালে দেখা যায় অনেকের বাড়িতে মাটি পড়ে রান্না ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে, স্হানীয় নারগিস বেগম বলেন গত কয়দিনের টানা বৃষ্টির কারনে আমার ঘরের বিতর পানি জমেছিলো, এমন কি ঘরের বিতর মাটি পড়ে রান্না ঘরের একটি দেয়াল ভেঙ্গে গেছে। উপজেলা নির্বাহী অফিসারের নিকট তাদের দুঃখের বিষয় গুলো তুলে ধরলে, উপজেলা নির্বাহী অফিসার তাদের কে ছোট লেখা উচ্চ বিদ্যালয়ে আশ্রয়কেন্দে থাকার নির্দেশ দেন। এবং তিনি এই এলাকায় অব্যাহত টানা বর্ষণে টিলা ধসের আশঙ্কাযুক্ত ঝুঁকিপূর্ণ ঘরবাড়ি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার নির্দেশনা প্রদান করেন এবং ভূমিধসের মত দুর্যোগ মোকাবেলায় সবাইকে সচেতন থাকতে বলেন।

 

Leave a Reply

Your email address will not be published.

     এ জাতীয় আরও খবর