আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

: বড়লেখায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে র‌্যালি ও পোনামাছ অবমুক্তকরণ।

নিজস্ব প্রতিবেদক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, সরকার নিরাপদ মাছে হাকালুকি হাওরসহ দেশ ভরপুর করতে নিরলসভাবে কাজ করছে। এজন্য মৎস্য চাষিদের বিভিন্ন প্রণোদনা প্রদান করা হচ্ছে। শিক্ষিত বেকার যুবকরা চাকরির পেছনে না ঘুরে মৎস্য চাষসহ আত্মকর্মসংস্থানে এগিয়ে আসলে দেশ সমৃদ্ধ হবে। তিনি মৎস্যজীবিদের অবৈধ বিভিন্ন জাল দিয়ে পোনা মাছ নিধন না করার আহ্বান জানান। এতে মাছের উৎপাদন বহুগুণ বৃদ্ধি পাবে। যার সুফল মৎস্যজীবিসহ সকলেই ভোগ করবেন।

তিনি রোববার বিকেলে মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী সভায় ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল দত্ত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মীর আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সমবায় কর্মকর্তা সফিকুল ইসলাম, সাংবাদিক আব্দুর রব, মৎস্য চাষি বেলাল আহমদ, জাফর আহমদ, আব্দুল আহাদ প্রমুখ।
সভায় মৎস্যচাষে সেরা নির্বাচিত ৩জন খামারিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে। এরা হলেন তেলিগুলের মৎস্যচাষি মোহাম্মদ তাজ উদ্দিন, পূর্বমাইজ গ্রামের মিনা বেগম ও কলারতলি পাড়ের মো. সাদিকুর

Leave a Reply

Your email address will not be published.

     এ জাতীয় আরও খবর