আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্বপ্রতিবেদক:মৌলভীবাজারের বড়লেখায় সুপরিচিত ও মানবসেবায় অনন্য সংগঠন বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে ৫ম বর্ষ অতিক্রম করেছে নানাবিধ কার্যক্রমের সফলতার মধ্যদিয়ে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ ৩০ জুলাই রোজ শনিবার বড়লেখার আব্দুর রহমান কনভেনশন হলে আয়োজন করা হয় এক আলোচনা সভার।
বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে এর সভাপতি শাহীন ইকবাল এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি আলোচনায় অংশ নেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ,ভাইসচেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইসচেয়ারম্যান রাহেনা বেগম হাসনা,নারীশিক্ষা অনার্স কলেজের অধ্যক্ষ এ.কে.এম হেলাল,বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান সালেহ আহমদ জুয়েল,নিজবাহাদুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাল উদ্দিন, নারীশিক্ষা একাডেমী অনার্স কলেজের সহকারি অধ্যাপক মোশারফ হোসেন সবুজ,প্রভাষক এম.হাসান প্রমূখ।
বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে এর পক্ষ থেকে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা, সাবেক কাউন্সিলর আতা রহমান,ফাউন্ডিং চেয়ারম্যান জামাল উদ্দিন, মিসেস হাসনা রহমান।
শিমুল চৌধুরীর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ট্রেজারার নাজমুল ইসলাম।
বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।। বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোপাল দত্ত বাবলু,সিনিয়র সাংবাদিক আব্দুর রব,সাংবাদিক রুয়েল কামাল, সাংবাদিক সুলতান আহমদ খলিল,সাংবাদিক তাহমিদ ইশাদ রিপনসহ বড়লেখার গণামাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ এতে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী মহোদয় বলেন বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে যে সকল মানবিক কাজ করে আসছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।দীর্ঘদিন যাবৎ তারা যে মানবিক কাজ করে আসছে, দিন দিন তার পরিসর বিস্তৃত হচ্ছে।এতে উপকৃত হচ্ছে বড়লেখার সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া মানুষ।
তিনি আশা প্রকাশ করে বলেন বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে আগামতীতেও তাদের কাজের ধারা অব্যাহত রাখবে।তিনি বলেন এ জাতীয় কাজে তাঁর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে সমাজের পিছিয়ে পড়া দুস্ত মানুষের জন্য নিরলসভাবে কাচ করে যাচ্ছে। তাঁদের বিভিন্ন কার্যক্রম থেকে বড়লেখার মানুষ বিভিন্নভাবে উপকৃত হচ্ছেন।
সভাপতির বক্তব্যে শাহীন ইকবাল বলেন বিভিন্ন বক্তার বক্তব্য থেকে যে সকল পরামর্শ ও আবদার এসেছে সেগুলো আমরা যথাসাধ্য বিবেচনায় নেওয়ার চেষ্টা করবো।তিনি সভায় ফাউন্ডেশন এর পক্ষ থেকে একটি মেধা বৃত্তি প্রকল্প চালুর ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published.

     এ জাতীয় আরও খবর