বিশেষ প্রতিনিধিঃ বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার আয়োজনে সংগ্রাম, ঐতিহ্য ও গৌরবের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে নিসচা বড়লেখা উপজেলা শাখা ও কেন্দ্রীয় কমিটির সহযোগিতায় পহেলা ডিসেম্বর বিকাল তিনটায় পৌর শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন শহীদ মিনার প্রাঙ্গণে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে উপহার স্বরুপ ছাগল বিতরণ এবং আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নিসচা বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি ও উদযাপন কমিটির আহবায়ক আব্দুল আজিজের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আইনুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বড়লেখা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও নিসচা বড়লেখা উপজেলা শাখার উপদেষ্টা মোহাম্মদ তাজ উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, নিসচার পৃষ্টপোষক কবির হোসেন, মোহাম্মদ হানিফ পারভেজ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক সম্পাদক জাফর আহমদ, নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন।

এছাড়াও উপস্থিত ছিলেন নিসচা বড়লেখা উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নোমান, সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদ, আইন বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া, প্রচার সম্পাদক নূরে আলম মোহন, দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস, কার্যনির্বাহী সদস্য হাফিজুর রহমান জিল্লুর, নিরঞ্জন দেব নাথ নিলু, সাধারণ সদস্য শাহরিয়ার শাকিল ও আব্দুল হামিদ প্রমুখ।

এসময় নিসচার ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩০ বছরে পদার্পণ উপলক্ষে বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত ক্ষতিগ্রস্ত দুটি পরিবারের মাঝে ছাগল (মাতৃ) বিতরণ করা হয়।

উল্লেখ্য, ১ ডিসেম্বর ২০২২ নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সংগ্রাম,সাফল্য ও গৌরবের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতি বারের মতো এবারো কেক না কেটে জনহিতকর কাজে ব্যয় করার নির্দেশ প্রদান করেন নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। তাঁর আহ্বানকে সম্মান জানিয়ে পুর্বের মতো নিসচা বড়লেখা উপজেলা শাখা সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করে।
কর্মসূচির মধ্যে যা রয়েছে আলোচনা সভা, আনন্দ সমাবেশ ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান, মাদ্রাসা-এতিমখানায় ছাত্রদের মাঝে পবিত্র কোরআন শরিফ বিতরণ, স্বেচ্ছায় রক্তদান, শিক্ষার্থীদের নিয়ে নিরাপদ সড়ক চাই শীর্ষক আলোচনা, প্রয়াত জানাহারা কাঞ্চন স্মৃতি পদক প্রদান, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎসহ আরোও জনহিতকর বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You missed