বড়লেখা প্রতিনিধিঃ নানান আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো নিরাপদ সড়ক চাই নিসচা’র ১০ম জাতীয় মহাসমাবেশ। সারা দেশের ১২১ শাখার মধ্যে ২য় বারের মতো উপজেলা পর্যায়ে দেশ সেরা সংগঠনের সম্মাননা স্মারক অর্জন করেছে মৌলভীবাজার জেলার নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা।

শনিবার (১১ মে) রাজধানী ঢাকায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল এমপি।

বিশেষ অতিথি’র বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ভিসতা ইলেক্ট্রনিক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ এবং আমেরিকান ওয়েলনেস’র পরিচালক মোহাম্মদ ইমতিয়াজ প্রমুখ।

পরে ১২১ টি শাখার মধ্যে উপজেলা পর্যায়ে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে জনসচেতনতাবৃদ্ধি ও সামাজিক-মানবিক-স্বেচ্ছাসেবী কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখাকে দেশ সেরা সংগঠনে ভূষিত করে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী এবং নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এসময় নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি মার্জানুল ইসলাম, আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আইনুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ এ সম্মাননা স্মারক গ্রহণ করেন। এ নিয়ে ২য় বারের মতো দেশ সেরা সংগঠনের সম্মাননা স্মারক অর্জন করে বড়লেখা উপজেলা শাখা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সড়ক দুর্ঘটনা এখন দেশের অন্যতম জাতীয় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এই সমস্যা সমাধানে সার্বিক পদক্ষেপ প্রয়োজন। নিসচা দেশের কল্যাণে জনস্বার্থে যে কাজ করছে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। আমরাও তাদের সাথে কাজ করছি। শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে জনসচেতনতাবৃদ্ধি ও সামাজিক-মানবিক-স্বেচ্ছাসেবী কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ২০২২ সালের ৫ মে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি’র নিকট হতে প্রথম বারের মতো দেশ সেরা সংগঠনে ভূষিত হয় জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা।

By admin

its a news based portal and we always try to present true news and events what people right to know.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *